• খিলক্ষেত, ঢাকা-১২২৯, যোগাযোগ: ০১৯১২ ০৪৯ ০৪৬, ০১৫৫৪ ৮৩৫ ৩৯৭
0 Comments

দুটি ফ্রি ক্লাস করে সিধান্ত নিনঅবিশ্বাস্য ছাড়ে AutoCAD / 3D Studio Max ভর্তি চলছে

অটোক্যাড কি?

অটো ক্যাড (Auto CAD) হলো বিশ্বসমাদৃত একটি পাওয়ারফুল ইঞ্জিনিয়ারিং ডিজাইন সফটওয়্যার। ১৯৮০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের Autodesk Inc. Auto CAD তৈরি করেন। যেকোন স্কেলিং ড্রইং এর ক্ষেত্রে অটো ক্যাড এর কোন বিকল্প নেই।  অটো ক্যাড এর সাহায্যে সাধারণ ড্রইং ছাড়াও ডিজাইন, ব্লক, সিম্বল, লোগো ডিজাইন, গ্রিল ডিজাইন, এমব্রডারী ডিজাইন করা যায়। অটো ক্যাড সফটওয়্যার এর মাধ্যমে সিভিল ইঞ্জিনিয়ার, আর্কিটেক্ট প্লানার, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, গ্রাফিক্স ইঞ্জিনিয়ার, এমব্রডায়রি ডিজাইনার সহজেই তাদের সুবিধামত ড্রইং করতে পারেন।

অটো ক্যাড মূলতঃ

বিভিন্ন জ্যামিতিক বা গ্রাফিক্যাল অবজেক্ট এর সমন্বয়। যেমনঃ রেখা, বৃত্তচাপ, বৃত্ত, টেক্সট বা লেখা। এছাড়াও ব্লক বা গ্রুপ অবজেক্ট আনুষঙ্গিক অবজেক্ট প্রপার্টিজ যেমনঃ কালার, লেয়ার, লাইন টাইপ আ্যাট্রিবিউট ইত্যাদি ব্যবহার করে সাচ্ছন্দে ড্রইং করা যায়। সাধারণ ড্রইং সীটে যে ড্রইং করা হয় এবং অটো ক্যাড এডিটরে যে ড্রইং করা তার কার্যপ্রনালী কিছুটা ভিন্ন তবে সুবিধা অনেক বেশি।

অটো ক্যাড এর কাজ হলো দ্বিমাত্রিক অবজেক্ট নিয়ে। এখানে টু-ডি ও থ্রি-ডি উভয় ধরনের অবজেক্ট তৈরি করা যায়। তবে টু-ডি অবজেক্ট তৈরি করে পরবর্তীতে একে থ্রিডি তে রূপান্তরিত করা যায়। অটো ক্যাড এ তৈরিকৃত ডিজাইনকে থ্রিডিতে রূপান্তর করার 3D Studio Max , Maya ইত্যাদি বিভিন্ন ধরনের থ্রিডি প্রোগ্রাম ব্যবহার করা হয়। আবার অটো ক্যাড এ সরাসরি থ্রিডি ডিজাইন তৈরি করা যায়। Auto CAD এ থ্রিডি অপেক্ষা টু-ডিতে কাজ করা সহজ। অটো ক্যাড এ আমরা যা কিছুই ড্রইং বা ডিজাইন করি না কেন এর ইন্টারফেস সর্ম্পকে ধারণা অর্জন করা প্রয়োজন।

কাদের জন্য আমাদের কোর্স সমূহঃ

আর্কিটেক্ট

মেকানিক্যাল ইঞ্জিনিয়ার

ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার

সিভিল ইঞ্জিনিয়ার

ডিজাইনার

ফ্রিল্যান্সার

আমাদের কোর্স করে আপনি চাকরী/ অলনাইনে কি কি কাজ করতে পারবেন?

  • বিল্ডিং ফ্লোর প্ল্যান ডিজাইন
  • ফ্রন্ট এলিভেশন ডিজাইন
  • ইস্ট এলিভেশন ডিজাইন
  • মেকানিক্যাল বেস প্লেট ডিজাইন
  • গিয়ার ডিজাইন
  • 3 D মডেলিং
  • 3 D স্প্রিং ডিজাইন
  • ইলেক্ট্রিক্যাল সার্কিট ডিজাইন(সিম্পল ও কমপ্লেক্স)
  • ইলেক্ট্রিক্যাল সার্কিট মডিফিকেশন

কোর্স শেষে আপনি নিজেই AutoCAD এর বেসিক থেকে আ্যডভান্স টুলগুলো সহজেই ব্যবহার করে যে কোন drawings, plans and Layouts AutoCAD এ টুডি তে ড্রয়িং করতে পারবেন ।নিম্নে আমাদের কিছু প্রয়োজনীয় ধাপ দেওয়া হলোঃ

Question 1 : আমাকে কম্পিউটার জানতে হবে কি?

Answer : হ্যা কম্পিউটার সম্পর্কে আপনার ধারনা থাকতে হবে। তবে খুব যে পারদর্শী হতে হবে তা না। কম্পিউটার অন অফ করা , ইন্টারনেট ব্রাউজ করা এবং কিছু কী বোর্ড শর্টকাট জানলেই হবে।

Question 2 : কোর্স শেষ হয়ে যাওয়ার পর কোর্স সংক্রান্ত — কোন সমস্যা হলে কি করব?

Answer : শুধু কোর্স চলাকালীন সময়ে নয় কোর্স শেষ হওয়ার পরও আপনি আপনার কাজ সংক্রান্ত যে কোন সমস্যায় আমাদের সাথে যোগাযোগ করতে পারবেন এবং আমরা তা সমাধান করার যথাসাধ্য চেষ্টা করব।

Question 3 : কোর্স সম্পৃক্ত Software গুলো কিভাবে ডাউনলোড করবো ?

Answer : কোর্স সম্পর্কিত সকল সফটওয়্যারের লিংক আমাদের ক্লাসে দিয়ে দেওয়া হবে।। আমরা টিম ভিউয়ারের মাধ্যমে ইন্সলেশন সাপোর্ট দিবো এবং এ সকল সমস্যার সমাধান আপনি আমাদের প্রতিষ্ঠানেও পেতে পারবেন।

Question 4 : চাকুরী ক্ষেত্রে কি কোন সুবিধা পাব?

Answer : আমাদের অনলাইন কোর্সের উদ্দেশ্য হল আপনাকে কোয়ালিটি ট্রেনিং দিয়ে আউটসোর্সিংসহ প্রফেশনাল জব করানো । সে ক্ষেত্রে আউটসোর্সিং তো থাকছেই পাশাপাশি আপনি দেশের ভেতরে বিভিন্ন কনসালটেন্সি, কর্পোরেট ও ইঞ্জিনিয়ারিং ফার্মসহ ইন্ডাস্টি সেক্টরে জব করতে পারবেন সে হিসেবেই আমরা জব বা আউটসোসিং যোগ্য করে গড়ে তুলব।

Question 7 : যে কোন জায়গা থেকে কোর্সটি করা যাবে কি?

Answer : দূরত্বকে জয় করার জন্যই আমাদের এই প্রচেষ্টা। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অনলাইনে শিখেছেন এবং আজ তারা সফলও হয়েছেন।। আপনার সময় আর এনার্জীকে সাশ্রয় করার জন্য আামদের এক্সটেন্ট -ই-লার্নিং।। শুধু আমাদের দেশ নয় , দেশের বাইরে থেকেও আপনি অনলাইনের সহায়তায় এই কোর্স করে সফল হতে পারেন।।

Question 8 : সরাসরি ক্লাসে যেভাবে শিখানো হয় অনলাইনে সেভাবে শিখতে পারবো কি?

Answer : হ্যা, অবশ্যই আপনি তার চেয়ে ভালোভাবে শিখতে পারবেন। আপনি কোর্স তো অনলাইনে করছেন কিন্তু শিক্ষক কিন্তু পরিবর্তন হচ্ছে না। আমাদের কোর্সের মডিউল এবং অনলাইন কোর্সের মডিউল একই হওয়ায় সরাসরি যেভাবে শিখতে পারবেন ঠিক একই ভাবে অনলাইনেও শিখতে পারবেন।

Question 12 : কাদের জন্য এই কোর্স?

Answer : যারা অটোক্যাড শেখার জন্য ভাল কোন ট্রেইনিং সেন্টার পাচ্ছেন না অথবা সময়ের অভাবে ট্রেইনিং সেন্টারে গিয়ে কোর্স করতে পারছেন না তাদের জন্য রেপটো নিয়ে এলো ঘরে বসেই সম্পুর্ণ বাংলা ভাষায় অটোক্যাড শেখার দারুন একটি কোর্স The Complete 2D Drawing Using AutoCAD-2019 Created by Professional Trainer.

3d Studio Max কোথায় কোথায় ব্যাবহার করা যায় ?

কোথায় হয় না থ্রি ডি ম্যাক্স এর ব্যাবহার , মিডিয়ার প্রতিটি ক্ষেত্রেই এর অপরিহার্যতা। মুভি , আডভারটাইজিং , প্রিন্ট , গেম ডিজাইন , আর্কিটেকচার সবখানেই 3D Studio Max কার্যকারিতা অসামান্য । আমাদের দেশের প্রেক্ষাপটেও 3d Studio Max এর ব্যাবহার অনেক ব্যাপক। মুটামুটি স্কিল আয়ত্ত করতে পারলে আপনি দেশেরই অনেক ধরনের কাজ করতে পারবেন। সব ধরনের মিডিয়াতে থ্রি ডি ম্যাক্স জানা তা এখন অনেকটা বাধ্যতামুলক হয়ে গেছে। আজকাল ত এডভারটাইজমেন্ট এর যুগ , আর বেশিরভাগ মানসম্মত এড তৈরি করতে হলে ভাল একটা থ্রি ডি আপ্লিকেশন এর সাহায্য ছাড়া অকল্পনিয়। সিভিল বা আরকিটেকচার ফার্ম এর সাথে সম্পর্কিত যারা আছেন তাদের জানেন ম্যাক্স জানা আপনার উপার্জন কে কত গুন বারিয়ে দেয় !

আর দেশের বাইরের কাজ ও আপনি ফ্রিল্যান্সিং এর মাধ্যমে করতে পারেন যদি ভাল স্কিল থাকে। আসলে 3d Studio Max এমন একটি সফটওয়্যার যার সম্ভাবনা অপার , আপনার ক্রিয়েটিভিটি কে শানিত করতে এর থেকে ভাল কিছুই হতে পারে না।

তাই আমরা আপনার উন্নত জীবনের জন্য 3d Studio Max ট্রেনিং দিয়ে থাকি।

ক্লাসগুলোতে অংশগ্রহনকারীদের জন্য যে যে সুবিধাগুলো থাকছেঃ

  • উন্নতমানের ল্যাব ক্লাসরুমের সুবিধা আছে।
  • প্রায় প্রতিটি ক্লাসের ভিডিও ক্লাস শেষে দেওয়া হবে।
  • উন্নতমানের প্রোজেক্টর সহ ক্লাস রুম।
  • কোর্স পরবর্তি সময়ে সাপোর্ট দেওয়া হবে।
  • স্টুডেন্টদের নিয়ে ফেসবুকে আলাদা গ্রুপ রয়েছে।
  • শুরু থেকে প্রফেশনাল লেভেল পর্যন্ত যাবতীয় বিষয় দেখানো হয়েছে।
  • হাতে কলমের পাশাপাশি প্র্যাক্টিকাল করে দেখান হবে।
  • প্রাকটিস করার জন্য প্রয়োজনীয় সোর্স ফাইল, সফটওয়্যার এবং টুলস প্রদান করা হবে।

ভর্তি সংক্রান্ত নিয়ম এবং কিছু তথ্যঃ

ভর্তির জন্য প্রত্যেক কে অনলাইনে অ্যাপ্লাই করতে পারেন কিংবা সরাসরি আমাদের অফিসে আসতে পারেন অফিসের ঠিকানা ক-২, মা-মণি ভবন, খিলক্ষেত, ঢাকা-১২২৯ (এক্স-টেক কম্পিউটার আইটি সেন্টার) ।

 যেকোন তথ্যের জন্য ফোন করতে পারেনঃ ০১৯১২ ০৪৯ ০৪৬, ০১৫৪ ৮৩৫ ৩৯৭ ।

Author

seo50441@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *